প্রচ্ছদ বাংলাদেশ বইমেলায় আসছে প্রধানমন্ত্রীর নতুন বই

বইমেলায় আসছে প্রধানমন্ত্রীর নতুন বই

0
অনলাইন ডেস্ক: অমর একুশে বইমেলায় এবার আসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরো একটি নতুন বই। বাংলাদেশের সমকালীন রাজনীতির ওপর বিভিন্ন সময়ে প্রকাশিত তার লেখা ১৩টি প্রবন্ধ নিয়ে প্রকাশিত হচ্ছে সংকলন গ্রন্থ ‘নির্বাচিত প্রবন্ধ’।
বুধবার থেকে শুরু হচ্ছে মাসব্যাপী অমর একুশে বইমেলা ২০১৭। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বিকেল ৩টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে এই বইমেলার উদ্বোধন করবেন। প্রথম দিন থেকেই বইমেলার ১৩ নম্বর প্যাভিলিয়নে বইটি পাওয়া যাবে।
এমিরেটাস অধ্যাপক রফিকুল ইসলাম এ বইয়ের ভূমিকায় লিখেছেন, ‘লেখক হিসেবে শেখ হাসিনা মূলত প্রাবন্ধিক, বিশেষভাবে বলতে গেলে রাজনৈতিক ভাষ্যকার। তার ‘নির্বাচিত প্রবন্ধ’সংকলন গ্রন্থটি বর্তমান বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের চিন্তা চেতনা, মন-মানসিকতা ও দৃষ্টিভঙ্গির পরিচয় বহন করে। সে কারণেই এ গ্রন্থটির গুরুত্ব অপরিসীম।’
আগামী প্রকাশনীর কর্ণধর ওসমান গণি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ২০১৫ সালের বইমেলায় প্রকাশিত ‘শেখ মুজিব আমার পিতা’বইয়ের পঞ্চম সংস্করণ প্রকাশিত হয়েছে। এটিও বইমেলার প্রথম দিন থেকেই আগামী প্রকাশনীর স্টলে পাওয়া যাবে। এছাড়াও এবারের বইমেলা উপলক্ষে ‘লিভিং ইন টিয়ার্স’, ‘পিপল এ্যান্ড ডেমোক্রেসি’, ‘ডেমোক্রেসি প্রভার্টি এলিমিনেশন এ্যান্ড পিস’, এবং ‘ডেমোক্রেসি ইন ডিসট্রেস ডিমান্ড হিউম্যানিটি’ বই তিনটির পুনর্মুদ্রণ প্রকাশিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here