প্রচ্ছদ কমিউনিটি সংবাদ লন্ডনে এশিয়ান কারি অ্যাওয়ার্ডের ৬ষ্ঠ আসর

লন্ডনে এশিয়ান কারি অ্যাওয়ার্ডের ৬ষ্ঠ আসর

689
0
ফখরুল আলম: এশিয়ান কারি অ্যাওয়ার্ডের ৬ষ্ঠ আসর সফলভাবে সম্পন্ন হল। ব্রিটেনের কারি শিল্পকে বাঁচিয়ে রাখতে প্রয়োজন সবার ঐক্য। এই প্রত্যয় ব্যক্ত করে অনুষ্ঠিত হয়ে গেল এশিয়ান কারি অ্যাওয়ার্ড-২০১৬। সেন্ট্রাল লন্ডনের গ্রভনর হোটেলের গ্রেটরুমে বসেছিল এশিয়ান কারি অ্যাওয়ার্ডের ৬ষ্ঠ আসর।
এতে ১০টি রিজিওনের সেরা ১০টি রেস্টুরেন্ট অ্যাওয়ার্ড ছাড়াও বাংলাদেশী, ইন্ডিয়ান, পাকিস্তানি, চাইনিজ, মালয়েশিয়ান, টার্কিস ক্যুজিনকে স্ব স্ব সাফল্যের জন্য মূল্যায়ন করা হয়। প্রায় ৫০ বছরের পুরনো বাংলাদেশী রেস্টুরেন্টের সফলতা ধরে রাখাসহ এ প্রজন্মের রেস্টুরেন্ট মালিকদের লাইফ টাইম এচিভম্যান্ট প্রদান করা হয়। এশিয়ান কারি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বাংলাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লাকে ও তার সঙ্গীত জীবনের ৫০ বছর পূর্তিতে লাইফটাইম অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
এশিয়ান কারি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন বিবিসির সংবাদ পাঠিকা কেইট সিলভারটন। অনুষ্ঠান শুরুর প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন কারি অ্যাওয়ার্ডের ফাউন্ডার ইয়াওর আলী খাঁন। অন্যদের মধ্যে বক্তব্য দেন ট্রেজারার সেক্রেটারি জন এলিসন এমপি, টম ব্রেক এমপি, পট কালিস এমপি, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার খন্দকার তালহাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনের প্রতিনিধিরা।
বক্তারা বলেন, এশিয়ান কারি শিল্প ব্রিটেনের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে। এতে কর্মসংস্থান হয়েছে কয়েক লাখ মানুষের। এই শিল্প ব্রিটেনের মাল্টি কালচার সোসাইটিকেও প্রমোট করছে। সরকারের নানা উদ্যোগে কারিশিল্পী আজ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই শিল্পকে বাঁচিয়ে রাখতে ব্রিটিশ রাজনীতিবিদদের এগিয়ে আসার আহ্বান জানান আয়োজকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here