প্রচ্ছদ বৃটেন লন্ডনে টিউবট্রেনে বিস্ফোরণ

লন্ডনে টিউবট্রেনে বিস্ফোরণ

21
0
SHARE
নারী ডেক্স: লন্ডনে টিউবট্রেনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০জন আহত হয়েছে। এ ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।
বিবিসি অনলাইনের খবরে বলা হয়, লন্ডনের দক্ষিণ পশ্চিমে ফুলহ্যাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে শুক্রবার সকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কয়েকজন যাত্রীর মুখ ঝলসে গেছে বলে জানা গিয়েছে। ঘটনার সময় হুড়োহুড়ি করে বেরোতে গিয়েও বেশ কয়েকজন আহত হন। ওই বিস্ফোরণের পর পর আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা পারসনস গ্রিন স্টেশনে ট্রেন থেকে নেমে যেতে থাকেন। ঘটনার পর পর স্টেশনে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়। এ সময় স্টেশনে অপেক্ষারত যাত্রীদের আতঙ্কিত হয়ে স্টেশন চত্বর ছেড়ে যেতে দেখা যায়।
বর্তমানে পুরো ঘটনাস্থল গিরে রেখেছে সশস্ত্র পুলিশ বাহিনী। আহতদের চিকিৎসায় চিকিৎসকের দল পাঠানো হয়েছে সেখানে।
মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আর্লস কোর্ট এবং উইম্বলডনের মধ্যে মেট্রো পরিষেবা আপাতত বন্ধ রাখা হয়েছে। অন্য পথ দিয়ে যাত্রীদের বার করা হচ্ছে। বিস্ফোরণের তীব্রতা খুব বেশি ছিল না।
 টিউবট্রেনে হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে লন্ডনের মেট্রোপলিটন পুলিশ নিশ্চিত করেছে জানিয়ে লন্ডনের মেয়র সাদিক খান বলেন, ঘটনার তীব্র নিন্দা জানাই । ওই ব্যক্তির জন্য ঘৃণা যে সন্ত্রাসী হামলার মাধ্যমে আমাদের ক্ষতি করতে চেয়েছিল। মেয়র লন্ডন নিবাসীদের শান্ত ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
উল্লেখ্য, এই বছর ব্রিটেনে ইতিমধ্যেই চারটি সন্ত্রাসবাদী হামলা হয়ে গিয়েছে। ঘটনায় ৩৬ জনের মৃত্যুও হয়েছে।
বিবিসি/ দ্যা গার্ডিয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here