প্রচ্ছদ কমিউনিটি সংবাদ লন্ডন বাংলা প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন আগামী রোববার

লন্ডন বাংলা প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন আগামী রোববার

0
ফখরুল আলম: ব্রিটেনের বাঙালি মিডিয়ার প্রতিনিধিত্বশীল সংগঠন ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’-এর দ্বিবার্ষিক নির্বাচনের হাওয়া গোটা লন্ডন শহরে বইছে। সাংবাদিক, সাংস্কৃতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মুখে মুখে নির্বাচনী প্রচার চলছে। এবারই প্রথম লন্ডনসহ লন্ডনের বাইরের শহরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণের মধ্য দিয়ে ২টি শক্তিশালী প্যানেল হয়েছে। এর মধ্যে এমাদ-জুবায়ের-তাইসির পরিষদ এবং অপরটি  নাহাস-মিল্টন-মাসুম পরিষদ। ভোটযুদ্ধে রীতিমতো পরিশ্রম করে যাচ্ছেন তারা।
IMG-20170122-WA0033
IMG-20170122-WA0034
প্রার্থীদের অঙ্গীকারে ভাসছে বিলেতের আকাশ-বাতাস। অনেকেই বলছেন ২০১৭ নির্বাচনে ক্ষমতায় গেলে প্রেস ক্লাবের নিজস্ব অফিস প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন। ক্লাব সদস্যদের জন্য প্রশিক্ষণ ও ওয়ার্কশপ ইত্যাদির উদ্যোগ নেয়া হবে। বিলেতে বাংলা ভাষা ও বাংলা সংস্কৃতি-কৃষ্টির প্রসার ও বিস্তার এবং প্রবাসী বাঙালির স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিষয়ভিত্তিক সেমিনার, আলোচনা সভা, গোলটেবিল বৈঠক করা হবে নিয়মিত। প্রেস ক্লাবকে আরও আধুনিক করা হবে।
বিলেতে বাংলাদেশী কমিউনিটিকে মূলধারায় আরও সক্রিয় করে গড়ে তোলার আহ্বান জানান তারা। যার ফলে বিলেতের মাটিতে ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’ হবে একটি মর্যাদাশীল সংগঠন। যার সদস্য হিসেবে একজন বাঙালি সাংবাদিক যেন গর্ববোধ করতে পারেন। এই সংগঠনের অগ্রযাত্রায় সব সাংবাদিককে সঙ্গী হওয়ারও আহ্বান জানান তারা।
‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’-এর নির্বাচনকে ঘিরে সর্বত্র বইছে নির্বাচনী কলরব। পোস্টার, লিফলেট আর অঙ্গীকারনামা আদান-প্রদান করছেন বিভিন্ন সোসাল মিডিয়ার মধ্যমে। তাছাড়া রাত-বিরাতে ফোন, সভা, সমাবেশ আর লন্ডনে টি অথবা কপি শপগুলোতে বাংলাদেশী স্ট্রাইলে চলছে আড্ডা।

উল্লেখ্য, লন্ডন-বাংলা প্রেস ক্লাবে এ বছর মোট ভোটার হচ্ছেন ৩২২ জন। মোট ১৫টি পদে ২৯ জন প্রার্থী বিভিন্ন পদে তারা আগামীকাল (২৯ জানুয়ারি-২০১৭) লড়বেন। এবারই প্রথমবারের মতো ছবিসহকারে ভোটাররা প্রার্থী নির্বাচন করবেন।

লিভারপুল (যুক্তরাজ্যে) থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here