প্রচ্ছদ আন্তর্জাতিক পাকিস্তানের নতুন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ

পাকিস্তানের নতুন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ

0
অনলাইন ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে লেফট্যানেন্ট জেনারেল কামার জাভেদ বাজওয়াকে সেনাপ্রধান পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে বেছে নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শনিবার পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিক ডন এই খবর নিশ্চিত করেছে।
বালোচ রেজিমেন্টের এই ক্যারিয়ার ইনফ্যান্ট্রি অফিসারকে চিফ অব আর্মি স্টাফ নির্বাচন করার পাশাপাশি সেনাবাহিনীর জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির প্রধান হিসেবে লেফট্যানেন্ট জেনারেল জুবায়ের হায়াতকে বেছে নেয়া হয়েছে। এই দুই সামরিক কর্মকর্তাকে চার তারকা জেনারেল হিসেবে পদোন্নতি দেয়া হবে।
সোমবার বর্তমান সেনাপ্রধান রাহিল শরীফের মেয়াদ শেষ হওয়ার পরে মঙ্গলবার থেকে এই দুইজন দায়িত্ব পালন শুরু করবেন। আরো যে দুই জনের নাম সেনাবাহিনীর শীর্ষ দুই পদের জন্য আলোচিত হচ্ছিলেন তারা হলেন ভাওয়ালপুর কোর কমান্ডার লেফট্যানেন্ট জেনারেল জাভেদ ইকবাল রামদে ও মুলতান কোরের কমান্ডার লেফট্যানেন্ট জেনারেল ইশফাক নাদিম। এই চার জেনারেলই একই ব্যাচ থেকে কমিশন্ড প্রাপ্ত।
সেনাপ্রধান হওয়ার আগে জেনারেল কামার জাভেদ বাজওয়া পাকিস্তান সেনাবাহিনীর সবচেয়ে বড় ১০ কোরের কমান্ডার ছিলেন। এটি ভারত-পাকিস্তানের বিবদমান কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণরেখায় নিয়োজিত। ডন নিউজ জানিয়েছে, কাশ্মীর বিরোধ বিষয়ে তার গভীর অভিজ্ঞতা স্বত্ত্বেও ভারত থেকে মৌলবাদকে পাকিস্তানের বড় শত্রু মনে করেন।
-ডন নিউজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here