প্রচ্ছদ আন্তর্জাতিক ট্রাম্পকে ‘মধ্যমা’ দেখিয়ে চাকরিচ্যুত নারী

ট্রাম্পকে ‘মধ্যমা’ দেখিয়ে চাকরিচ্যুত নারী

0
অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গাড়িবহরের পেছনেই একটি সাইকেলে ছিলেন জুলি ব্রিস্কম্যান। একসময় তিনি ট্রাম্পকে বহনকারী গাড়ির দিকে তার মধ্যমা উঁচু করে তুলে ধরেন।
তার এই ছবিটি প্রকাশিত হলে তাকে চাকরিচ্যুত করা হয়। ছবিটি তোলা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। গত ২৮শে অক্টোবর। প্রেসিডেন্ট ট্রাম্প যেখানে গল্ফ খেলতে গিয়েছিলেন তার খুব কাছেই। তারপর এই ছবিটি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিলো। এই ছবিটি তিনি অনলাইনে তার প্রোফাইল হিসেবে প্রকাশ করার পর তিনি যেখানে কাজ করতেন সেই অ্যাকিমা এলএলসি থেকে তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
ব্রিস্কম্যান যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলোকে বলেছেন, তার ছবিটি ইন্টারনেটে ছড়িয়ে পড়ার খবরটি অফিসের মানবসম্পদ বিভাগকে জানানোর পর তাকে একটি মিটিং-এ ডেকে পাঠানো হয়। তিনি বলেন, অফিসের নির্বাহী কর্মকর্তারা তখন তাকে বলেছেন, তারা মনে করেন এই ছবিটি ‘অশোভন’ অথবা ‘অশ্লীল।’ আর সে কারণে তারা মনে করেন যে এই ছবিটি পোস্ট করে তিনি তাদের অফিসের সোশাল মিডিয়া নীতি ভঙ্গ করেছেন।
তবে ব্রিস্কম্যান বলেছেন, ম্যানেজমেন্টকে তিনি বোঝানো চেষ্টা করেছিলেন ছবিটি যখন তোলা হয় তখন তিনি কাজের সময়ের মধ্যে ছিলেন না। এমনকি তিনি অফিসের কথাও সেখানে বলেন নি। ব্রিস্কম্যান আরো অভিযোগ করেছেন, কিন্তু তার অন্য এক পুরুষ সহকর্মীর বেলায় এরকম ঘটনায় তাকে চাকরি হারাতে হয়নি। কিন্তু তাকে কেন চাকরি থেকে বরখাস্ত করা হল তা জানতে চান তিনি।
৫০ বছর বয়সী ব্রিস্কম্যান দুই সন্তানের মা। এর আগে সরকারি একটি অফিসেও তিনি চাকরি করেছিলেন। চাকরি হারানোর পরেও তিনি বলছেন, ওভাবে আঙ্গুল তুলে ধরার ঘটনায় তিনি অনুতপ্ত নন। তিনি বলেন, ‘আমি ঠিকই করেছি। আমাদের দেশ এখন যেখানে গিয়ে পৌঁছেছে তাকে আমি ক্ষুব্ধ। এটা ছিলো আমার জন্যে কিছু একটা বলার সুযোগ।’
-বিবিসি।