প্রচ্ছদ রান্না জমাটি ঠান্ডায় পাস্তায় স্বাদবদল

জমাটি ঠান্ডায় পাস্তায় স্বাদবদল

0
পাস্তার যদি প্রাণের দোসর কিছু থাকে, তা হল চিজ আর অলিভ অয়েল। নানা হার্ব আর সসে জারিত কিছু সুস্বাদু পাস্তার রেসিপি দিলেন অমৃতা ভট্টাচার্য

উপকরণ: ময়দা দেড় কাপ, ডিম ১টি, কড়াইশুঁটি ২ কাপ, রসুন ৪ কোয়া, বিট ১টি (বড়), ফ্রেশ ক্রিম আধকাপ, গোলমরিচ ১ টেব্‌ল চামচ, মিক্সড হার্ব ১ চা চামচ, অলিভ অয়েল ৩ টেব্‌ল চামচ, নুন প্রয়োজন মতো।
পদ্ধতি: ময়দা ও ডিম এক টেব্‌ল চামচ অলিভ অয়েল দিয়ে মেখে আধঘণ্টা কাপড় ঢাকা দিয়ে রাখুন। অন্য দিকে কড়াইশুঁটি সিদ্ধ করে রসুন দিয়ে বেটে নিন। সামান্য তেল গরম করে কড়াইশুঁটি বাটা, নুন ও গোলমরিচ একসঙ্গে নেড়ে পুর বানিয়ে নিন। ময়দার মণ্ড থেকে লেচি কেটে যতটা সম্ভব পাতলা করে লুচির মতো বেলে নিন। এ বার একটি লুচির উপর পুর রেখে, তার উপর অন্য একটি লুচি রাখুন। ইচ্ছে মতো গোল কিংবা চৌকো আকারে সেটা কেটে নিন। ধারগুলো কাঁটা দিয়ে চেপে দিন। এ বার ফুটন্ত জলে রাভিওলি ছেড়ে দিন। ভেসে উঠলে বুঝবেন, রাভিওলি সিদ্ধ হয়ে গিয়েছে। বিট প্রথমে সিদ্ধ করে, পরে মিহি বেটে নিন। কড়াইয়ে অলিভ অয়েল গরম করে বিটের মিশ্রণ ঢেলে দিন। গোলমরিচ গুঁড়ো, নুন ও ফ্রেশ ক্রিম দিয়ে সামান্য ফুটিয়ে বিটরুট সস তৈরি করে নিন। রাভিওলিগুলি সসে ঢেলে আলতো হাতে মিশিয়ে সামান্য ফুটতে দিন। এ বার রাভিওলি নামিয়ে মিক্সড হার্ব ছড়িয়ে দিন। গরম গরম পরিবেশন করুন পিস রাভিওলি উইথ বিটরুট সস।