প্রচ্ছদ বাংলাদেশ স্তন ক্যান্সার প্রতিরোধে কাজ করার আহ্বান জানিয়েছেন চুমকি

স্তন ক্যান্সার প্রতিরোধে কাজ করার আহ্বান জানিয়েছেন চুমকি

593
0
ফাইল ছবি
নারী ডেক্স,ঢাকা: মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি  স্তন ক্যান্সার প্রতিরোধ এবং সচেতনতা সৃষ্টিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।
আজ রবিবার রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে ‘ব্রেস্ট ক্যানসার’ বিষয়ে নারীদের সচেতন করার লক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানিয়েছেন।
চুমকি বলেন, স্তন ক্যান্সার প্রতিরোধে সব পর্যায়ের নারীকে সংকোচ ও লজ্জা পরিহার করে নিজের স্বাস্থ্যের প্রতি সচেতন হতে হবে। পাশাপাশি পারিবারিকভাবে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যেতে হবে।
ব্রেস্ট ক্যানসার নারীদের জন্য একটি ঝুঁকিপূর্ণ সমস্যা এ কথা উল্লেখ করে তিনি বলেন, এ জন্য তাকে নিজের স্বাস্থ্যের প্রতি সচেতন হতে হবে এবং নিয়মিত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। সঠিক সময়ে সনাক্ত করা গেলে এ ক্যান্সার প্রতিরোধ সম্ভব।
অন্যদিকে, সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য স্তন ক্যান্সার প্রতিরোধে প্রচারাভিযানকে জোরদার করার ওপরও গুরুত্বারোপ করেন প্রতিমন্ত্রী।
জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম অ্যাডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, বাংলাদেশ ক্যানসার সোসাইটির প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. গোলাম মহিউদ্দিন ফারুকসহ মন্ত্রণালয় এবং সংস্থার কর্মকর্তারা। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক বেগম জাহানারা পারভীন।