প্রচ্ছদ আন্তর্জাতিক সুচিকে ফোন করে এরদোগানের উদ্বেগ ও নিন্দা

সুচিকে ফোন করে এরদোগানের উদ্বেগ ও নিন্দা

0

অনলাইন ডেস্ক  : মিয়ানমারে রোহিঙ্গাদের বিরুদ্ধে ‘গণহত্যা’ চলছে বলার পর এবার দেশটির সবচেয়ে ক্ষমতাধর রাজনৈতিক নেত্রী অং সান সুচিকে ফোন করে বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

মঙ্গলবার তুরস্কের প্রেসিডেন্ট সুচিকে ফোন করে রোহিঙ্গাদের ওপর পরিচালিত অত্যাচার ও বর্বরতার বিষয়ে গভীর উদ্বেগ ও নিন্দা জানান। খবর বিবিসির।

বার্তা সংস্থা এএফপি এবং রয়টার্স প্রেসিডেন্টের মুখপাত্রদের উদ্ধৃত দিয়ে জানায়, ফোনালাপে তুরস্কের প্রেসিডেন্ট সুচিকে বলেন, রোহিঙ্গা-সংকট পুরো মুসলিম বিশ্বের জন্য গভীর উদ্বেগ তৈরি করেছে।

তিনি বলেন, “নিরপরাধ মানুষের ওপর সন্ত্রাসী তৎপরতার নিন্দা করছে তুরস্ক। মিয়ানমারে যে মানবিক সংকট তৈরি হয়েছে- সেটি উদ্বেগ এবং ক্ষোভের বিষয়।”

তবে এর উত্তরে সুচির প্রতিক্রিয়া সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদলু জানিয়েছে, রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিন দেখতে এবং কথা বলতে প্রেসিডেন্ট এরদোগান তার পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসোগলুকে বুধবার বাংলাদেশে পাঠাচ্ছেন।

ঈদের ছুটির সময় প্রেসিডেন্ট এরদোগান এ বিষয়ে বিভিন্ন মুসলিম দেশের নেতাদের সঙ্গেও কথা বলেছেন। সংকট সমাধানে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেজের সঙ্গেও কথা বলেছেন তিনি।

এ মাসের শেষে জাতিসংঘ সাধারণ পরিষদের সভায় তুর্কি প্রেসিডেন্ট রোহিঙ্গা ইস্যুটি তুলবেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here