প্রচ্ছদ বাংলাদেশ শিশুদের জন্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভবিষ্যৎ নির্মাণে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

শিশুদের জন্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভবিষ্যৎ নির্মাণে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

397
0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার এমন বাংলাদেশ নির্মাণ করতে চায়, যেখানে প্রতিটি শিশু যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে এবং তারা শান্তিপূর্ণ ও সমৃদ্ধ জীবন পাবে।
তিনি আশা করেন, আজকের শিশুরা দেশকে এগিয়ে নিতে শিক্ষায় মেধাবী, নৈতিক গুণাবলী সমৃদ্ধ এবং বিজ্ঞান প্রযুক্তিতে আধুনিক হবে।
প্রধানমন্ত্রী আজ গণভবনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ভাষণে একথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এই প্রতিযোগিতার আয়োজন করেছে।
বঙ্গবন্ধুর ছোট মেয়ে এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান শেখ রেহানা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু যাদুঘরের সভাপতি শিল্পী হাশেম খান, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, মেমোরিয়াল ট্রাস্টের নির্বাহী কর্মকর্তা মাসুরা হোসেন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
প্রধানমন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ী ১৫০ জনের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন।
মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি শেখ হাসিনা বলেন, তাঁর সরকার জনগণের কল্যাণে এবং বিশ্বের মাঝে একটি স্বাধীন মর্যাদা সম্পন্ন ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে কাজ করছে।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তাঁর গোটা জীবন অত্যন্ত সরল জীবনযাপন করেছেন। এমনকি দেশের প্রেসিডেন্ট হয়েও কড়া নিরাপত্তায় তাঁর সরকারি বাসভবনের পরিবর্তে তাঁর ধানমন্ডির বাড়িতে বসবাস করেছেন। খুনীরা তাঁর এই সরলতার সুযোগ নিয়েছে এবং নির্মমভাবে এই বাড়িতে তাঁকে হত্যা করেছে।
প্রধানমন্ত্রী বলেন, তিনি এবং তাঁর বোন জনগণের কল্যাণে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের কাজ করার জন্য ধানমন্ডির এই বাড়ি মেমোরিয়াল ট্রাস্টকে দান করেছেন।
শেখ হাসিনা চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং তাদের অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানান এবং আশা করেন আসছে বছরগুলোতে আরো প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নেবে।
সূত্র : বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here