প্রচ্ছদ বাংলাদেশ লাখো মানুষ সম্মান জানালো করোনা যোদ্ধাদের

লাখো মানুষ সম্মান জানালো করোনা যোদ্ধাদের

159
0
নারী ডেক্স:দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে যারা আর্ত মানবতার সেবায় জীবন বাজি রেখে নিরলস কাজ করে যাচ্ছেন, সেই সব পেশাজীবী মানুষের সম্মান জানালো সামাজিক সংগঠন ‘সোশ্যাল ল্যাব’।
তারা শুক্রবার (১০ এপ্রিল) দেশের লক্ষাধিক মানুষকে সঙ্গে নিয়ে সন্ধ্যা ৭টায় একযোগে ‘ক্ল্যাপ ফর দ্যা হিরো’ কর্মসূচি পালন করেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে এসময় সারাদেশে যে যার জানালা অথবা বারান্দার নিরাপদস্থানে দাঁড়িয়ে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাওয়া ব্যক্তিদের উৎসাহিত করতে একসঙ্গে সকল শ্রেণীর মানুষ যে যার বাসা থেকে এই করতালি দেয়।
ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা, সমাজ সেবক শাফি মোদ্দাসের খান জ্যোতি, সঙ্গীতশিল্পী শাহীন সামাদ, আঁখি আলমগীর, আর্সেলের ভেকাল-লিংক, গায়ক আদনান আসিফ,অভিনেত্রীঐন্দ্রিলা, মডেল দিলরুবা রুহী, কাজী জাফরিন মুন,সাহিলা নুর, নিপুন কবি শামীম আজাদ, সাংবাদিক নাদীম কাদের, মিডিয়া ব্যক্তিত্ব উর্মী মাযহার, মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ্,কবি শেখ মুসলিমা মুন, প্রকৌশলী মেফতা ইসলাম,নৃত্য শিল্পী ডলি ইকবাল ভিনেতা ফারুক আহমেদ, আব্দুন নূর সজল, সাবিলা নূর, আরমান পারভেজ মুরাদ, আনিসুর রহমান মিলন, মুকিত জাকারিয়া, হিমেল হাফিজ, বাপ্পি চৌধুরী, জায়েদ খান, সংবাদ পাঠিকা শারমিন নাহার লিনা, জে,এম তসলিম কবির,শিরিন শিলা, বাংলাদেশ বেসিস এর ডিরেক্টর দিদারুল আলম সানি, উদ্যোক্তা তৈরির প্ল্যাটফর্ম ‘নিজের বলার মত একটি গল্প’র প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ, সোশ্যাল ইনফ্লুয়েঞ্চার এবং নগদের হেড অফ মার্কেটিং সোলায়মান সুখন, কপোর্রেট ট্রেইনার গোলাম সামদানি ডন, মার্কেটিং প্রফেশনাল তাসলিম কবীর, বাক্কোর সাধারন সম্পাদক তৌহিদ হোসেন সহ সারাদেশের বিভিন্ন শ্রেণিপেশার লক্ষাধিক মানুষ এই মহতী কার্যক্রমে অংশ নেন।
করোনাভাইরাসের এই দুর্যোগময় পরিস্থিতিতে বর্তমানে দেশের ডাক্তার, নার্স, পুলিশ বাহিনী, সেনাবাহিনী, সাংবাদিক, পরিচ্ছনতা কর্মী ও স্বেচ্ছাসেবীসহ একাধিক শ্রেণিপেশার মানুষ নিয়োজিত রয়েছেন। তাদের সম্মানার্থে এই কর্মসূচির আয়োজন করা হয়।
উক্ত কর্মসূচিকে সফল করতে আয়োজক প্রতিষ্ঠান ‘সোশ্যাল ল্যাব’র সংগঠক শাফি মোদ্দাসের খান জ্যোতি, স্মৃতি আজাদ, সুজন ঢালী, তৌহিদ হোসেন, লিটন হালদার,জে এম তসলিম কবির,হোসেন লিপু প্রমুখ মুল ভূমিকা পালন করেছেন। আয়োজকরা জানিয়েছেন, জাতীয় এই বীরদের উৎসাহ দেবার জন্য তাদের এই কার্যক্রম চলমান থাকবে।