প্রচ্ছদ কমিউনিটি সংবাদ লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে মিডল্যান্ডে গণমাধ্যম কর্মীদের জন্য দিনব্যাপী কর্মশালা ও মহান...

লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে মিডল্যান্ডে গণমাধ্যম কর্মীদের জন্য দিনব্যাপী কর্মশালা ও মহান ভাষা দিবস উদযাপন

92
0
নারী ডেক্স: গত ২৫শে ফেব্রুয়ারী মঙ্গলবার বার্মিংহামের বিয়া লাউঞ্জে লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে মিডল্যান্ডে বসবাসরত গণমাধ্যম কর্মীদের জন্য দিনব্যাপী কর্মশালা ও মহান ভাষা দিবস উদযাপন করা হয়। প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ জুবায়ের এর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের ট্রেনিং সেক্রেটারি ইব্রাহিম খলিল।

কর্মশালায় বেসিক ফর জার্নালিজম বিষয়ে ট্রেনিং প্রদান করেন বিবিসি বাংলার সাবেক সম্পাদক কামাল আহমদ, উচ্চারণের উন্নতি বিষয়ে ট্রেনিং প্রদান করেন সিনিয়র নিউজ প্রেজেন্টার ডঃ জাকি রেজওয়ানা আনোয়ার , ওয়ার্কিং উইথ মিডিয়া ট্রেনিং প্রদান করে বিবিসির সাবেক প্রোডিউসার কাজী জাওয়াদ, টিভি রিপোটিং বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেস ক্লাবের সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের, টিভি এন্ড পাবলিক প্রেসেন্টেশন বিষয়ে ট্রেনিং প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান, জার্নালিসম নিউজ সোর্স লোকাল গভর্মেন্ট বিষয়ে ট্রেনিং প্রদান করেন সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক নজরুল ইসলাম বাসন, জার্নালিসম রেসপনসিবিলিটি টুওয়ার্ডস কমিউনিটি বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী। কর্মশালায় সর্বমোট ৭টি ভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

মিডল্যান্ডে প্রথমবারের মতো আয়োজিত লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন বিভিন্ন পত্র-পত্রিকা, টেলিভিশন, নিউজ পোর্টাল ও অনলাইন টিভিতে কর্মরত সাংবাদিকবৃন্দ । অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদানের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।
দ্বিতীয় পর্বের অনুষ্টানে একুশের বিশেষ আলোচনা ‘সীমানা ছাড়িয়ে ভাষা এবং অধিকার’ এর উপর আলোচনা করেন কাজি জাওয়াদ, কামাল আহমদ ও ডক্টর জাকি রেজোয়ানা। কবিতা আবৃত্তি করেন ডক্টর জাকি রেজোয়ানা, সালাউদ্দিন শাহীন, জিয়াউর রহমান সাকলেন, আমিমুল আহসান তামিম। একুশের গান পরিবেশন করেন রুপী আমিন ও রোজি সরকার।

ছবি: মোহাম্মদ জুবায়ের।