প্রচ্ছদ রূপচর্চা রূপচর্চায় চালের গুড়া

রূপচর্চায় চালের গুড়া

416
0
SHARE
অনলাইন ডেস্ক: চালের গুড়া খাবার উপাদান হিসেবে নয় এখন রূপচর্চায়ও এটি ব্যবহৃত হয়ে থাকে। পরিবেশ দুষণের প্রভাব, ঘাম, তেল মিলে মুখের অবস্থা একদম ম্লান তেলতেলে করে রাখে। এই অবস্থা থেকে খুব সহজেই মুক্তি পাওয়া যায় চালের গুড়ার নিয়মিত ব্যবহার। জেনে নিন চালের গুড়ার কয়েকটি প্যাকের কথা।
* চালের গুড়া, আটা ও দুধের মাস্ক: এক চা চামচ চালের গুড়া, এক চা চামচ আটা, এক চা চামচ গুড়া দুধ/ দুই চা চামচ লিকুইড দুধ ভাল করে মিশাতে হবে। এরপর মুখ ভাল করে ধুয়ে মিশ্রণটা মুখে ও গলায় লাগিয়ে রাখতে হবে ২০ মিনিট। তারপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে ভালো করে।  সপ্তাহে  ২/৩ লাগাতে হবে মাস্কটা।
* চালের গুড়া, মুলতানি মাটি ও টমেটোর মাস্ক: এক চা চামচ চালের গুড়া, আধা চা চামচ মুলতানি মাটি, অর্ধেকটা টমেটোর রস এক সাথে ভালো করে মেশাতে হবে। এবার মুখ ধুয়ে মাস্কটা মুখে ও গলায় লাগাতে হবে। ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলতে হবে। এটি আপনার স্কিনের অতিরিক্ত তেল দূর করবে আর স্কিন উজ্জ্বল করবে ভীষণ রকম। এই মাস্কটিও সপ্তাহে ২/৩ দিন লাগাতে হবে।
* চালের গুড়া ও অ্যালোভেরা মাস্ক: এই মাস্কটি খুব ভালো এক্সফলিয়েটিং প্যাক হিসেবে কাজ করে। স্কিনের মরা চামড়া দূর করে খুব কার্যকরী। এক চা চামচ চালের গুড়া, দুই চা চামচ অ্যালোভেরার রস নিয়ে মিক্স করে মুখে লাগিয়ে রাখতে হবে ২০ মিনিট। পরে মুখ পানি দিয়ে ভিজিয়ে হালকা হাতে ম্যাসাজ করে করে মাস্ক তুলে ফেলতে হবে। সপ্তাহে দুই বার করলেই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here