প্রচ্ছদ ফ্যাশন বিশ্বজুড়ে ফ্যাশন

বিশ্বজুড়ে ফ্যাশন

560
0
অ্যাফ্রোপাঙ্ক উৎসব
২০১৭ সালকে বিদায় জানিয়ে ২০১৮ বরণ করে নিতে গত ৩০ ও ৩১ ডিসেম্বরে অনুষ্ঠিত হলো অ্যাফ্রোপাঙ্ক উৎসব। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে এই আয়োজন করা হয়। ২০০৫ সাল থেকে চলছে অ্যাফ্রোপাঙ্ক উৎসব। এবারের উৎসবে দৃষ্টি কেড়েছে করেছেন আফ্রিকার মডেলদের নতুন ফ্যাশন। স্ট্রিট স্টাইলে তাঁরা ফিউশন করেছেন পুরোনো-নতুন সব ফ্যাশনের মিশেলে।
গাঢ় ডেনিমে সোনালি নায়িকা
হলিউড তারকা মার গট রোবি তাঁর এই পোশাকটা দিয়ে নতুন বছরের নতুন ফ্যাশন ট্রেন্ড চালু করে দিচ্ছেন। সোনালি চুলের এই নায়িকাকে সম্প্রতি দেখা গেছে গাঢ় নীল রঙা ডেনিম কাপড়ের পোশাক পরতে। শুধু সাধারণ কাটের সাধারণ শার্ট আর প্যান্টে অসাধারণ লেগেছে রোবিকে। এ রকম গাঢ় ডেনিমের পোশাক দেখা যাবে এই বছর।
উজ্জ্বল বুট
মার্কিন অভিনেত্রী ইয়ারা শহিদি পরেছেন উজ্জ্বল নীল রঙের বুট জুতো। অন্যদের মতো সাদায় আটকে থাকেননি তিনি। কালো পোশাকের সঙ্গে সহজে মানিয়ে গেছে তা। মানিয়েছে শীতের রাতে কালো জ্যাকেটটাও। উঁচু খোঁপা আর লম্বা কানের দুলে হাস্যোজ্জ্বল ইয়ারা পোজ দিয়েছেন পথের ধারে।
শিয়ারলিংয়ে জিজি
শুভ্র পশমি শিয়ারলিং কোটটা যেন মার্কিন মডেল জিজি হাদিদের জন্যই উপযুক্ত। সাদা শিয়ারলিংয়ের ওপর কালো বোতাম চকচক করছে। সেই সঙ্গে কালো ডেনিমের প্যান্ট বেশ মানিয়ে গেছে। সোনালি চুল এক করে একটা ঝুঁটি। এই শীতে জিজির ফ্যাশনটা চোখে লাগার মতো। কিন্তু রোদের হাত থেকে নিজের চোখ বাঁচাতে হবে তো! তাই কালো রঙা রোদ চশমাটা না হলে জিজির স্টাইলটা অপূর্ণই থাকত।
জেলোর ভার্সিটি সোয়েটার
দেখুন, জেনিফার লোপেজকে একদম বিশ্ববিদ্যালয়পড়ুয়া ছাত্রীর মতো লাগছে না? ৪৮ বছর বয়সী মার্কিন এই পপ তারকা সম্প্রতি ক্যামেরাবন্দী হয়েছেন লম্বা ‘ভার্সিটি সোয়েটার’ পরে। তাই বয়স অর্ধেকই কমে গেছে। পরেছেন মানানসই এক জোড়া টিম্বারল্যান্ডের বুট। বরাবরের মতো উঁচু খোঁপা করেছেন। আর নিজের নামের মনোগ্রামযুক্ত ভ্যানিটি ব্যাগ নিয়েছেন হাতে। দেখাই যাচ্ছে, কোথায় যেন আরও কিছু কেনাকাটা করছেন জেলো।
গ্রন্থনা: সৈয়দা সাদিয়া শাহরীন
ভোগ ম্যাগাজিন ও ই নিউজ অবলম্বনে