প্রচ্ছদ জানা-অজানা প্রেমের জন্য বেশী বয়স ভালো যে কারণে

প্রেমের জন্য বেশী বয়স ভালো যে কারণে

199
0
নারী ডেক্স: কম বয়সে চট করে সম্পর্কে জড়িয়ে পড়েন অনেকেই। আর জড়ানোর কারণও আছে। কম বয়সে আবেগটা থাকে অনেক বেশি। মনের গভীরে থাকে অনেক রোমান্টিকতা এবং স্বপ্ন। ফলে রূপকথার গল্পের মতো মনে হয় জীবনটাকে। কিন্তু অতিরিক্ত আবেগ ও মনের অস্থিরতার কারণে অধিকাংশ ক্ষেত্রেই কম বয়সে গড়ে তোলা প্রেমের সম্পর্ক টিকে থাকেনা। আর তাই কম বয়সের প্রেমের সম্পর্কের চাইতে একটি বেশি বয়সের প্রেমের সম্পর্কটাই  ভালো। কারণ বয়স কিছুটা বাড়লে সম্পর্কের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা, একে অপরকে বোঝার ক্ষমতাও বেড়ে যায় অনেক বেশি। ফলে সম্পর্কটা হয় মধুর ও অনেক বেশি মজবুত। জেনে নিন একটু বেশি বয়সে প্রেম করার কিছু ভালো দিক সম্পর্কে।

আগের চাইতে অনেক ম্যাচিউর আপনি
কম বয়সেই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ার চাইতে বেশি বয়সে প্রেমে জড়ানোটা ভালো। কারণ বয়স কিছুটা বেড়ে গেলে আপনি যথেষ্ট পরিমাণে ম্যাচিউর হয়ে যান। তখন সম্পর্কটাকে ধরে রাখা বেশ সহজ হয়। ছেলেমানুষি অভ্যাসগুলোর অনেকগুলোই থাকে না। ফলে সম্পর্কটা অনেক বেশি মজবুত থাকে।
ভুল মানুষকে পছন্দ করার সম্ভাবনা কমে যায় অনেক
কম বয়সে হুটহাট প্রেমে পড়লে আবেগের বর্শবর্তী হয়ে ভুল মানুষটিকে নির্বাচন করে ফেলার সম্ভাবনা আছে। কম বয়সের ভবিষ্যত সম্পর্কে চিন্তা না করেই প্রেমে পড়ার মতো ভুল করেন অনেকেই। কিন্তু বেশি বয়সে প্রেম করার ক্ষেত্রে অনেক ভেবে চিন্তেই প্রতিটি পা ফেলেন অধিকাংশ মানুষ। আর তাই ভুল মানুষটিকে পছন্দ করার সম্ভাবনা কমে যায় অনেকখানি।
এবার ঘর বাঁধার ইচ্ছা
বয়স বেড়ে গেলে পরিবার থেকে বিয়ে করে ফেলার জন্য চাপ দেয়া হয়। ফলে এই সময়ে যদি কেউ প্রেমের সিদ্ধান্ত নেয় তবে একবারে তাকে বিয়ে করে ফেলার জন্যই পছন্দ করে। পুরোপুরি সংসারী হয়ে যাওয়ার স্বপ্ন দেখে তাকে নিয়ে। ফলে সম্পর্কটি অনেক মজবুত ও মিষ্টি হয়। সেই সঙ্গে দুজন মিলে ভবিষ্যতটাকে গুছিয়ে নেয়াও সহজ হয়।
ঝগড়ায় মাথা থাকে অনেক ঠাণ্ডা
কম বয়সে প্রেমের ক্ষেত্রে একটু ঝগড়া হলেই অনেক বেশি অভিমানী হয়ে ওঠার অভ্যাস থাকে। কেউ কেউ হাত কেটে, ঘুমের ওষুধ খেয়ে ঘটিয়ে ফেলে নানান অঘটন। কিন্তু বয়স কিছুটা বেড়ে যাওয়ার পর প্রেমের সম্পর্কে জড়ালে অল্প স্বল্প ঝগড়ায় মাথা ঠান্ডা রাখা বেশ সহজ হয়। আর তাছাড়া খুটিনাটি সব বিষয় নিয়ে ঝগড়াও হয় না। ফলে সম্পর্কটা অনেক সহজ থাকে।
গড়ে ওঠে একটা মজবুত মনের বন্ধন
একটু বেশি বয়সে প্রেমের সম্পর্কে জড়ালে বন্ধনটা বেশ মজবুত হয়। কমবয়সে হুটহাট করে প্রেমের সম্পর্কে ভেঙ্গে ফেলার মতো ঘটনা ঘটলেও, বেশি বয়সে এমনটা হয়না বললেই চলে। কারণ এই বয়সের সম্পর্কটা থাকে অনেক মজবুত এবং দুজন দুজনকে বুঝে চলার ক্ষমতাটাও থাকে বেশি। তাই দুজনের মনের বন্ধনটাও হয় অনেক বেশি শক্তিশালী।