প্রচ্ছদ বাংলাদেশ নিপীড়নের শিকার নারীদের বিনামূল্যে আইনি সহায়তা দেবেন ড.সেলিনা

নিপীড়নের শিকার নারীদের বিনামূল্যে আইনি সহায়তা দেবেন ড.সেলিনা

43
0
অনলাইন ডেক্স: সোনারগাঁয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন সুপ্রীমকোর্টের আইনজীবি ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার। সেই সঙ্গে সোনারাগাঁয়ের কোন নারী যৌন নিপীড়নের শিকার হলে বিনামূল্যে আইনী সহায়তা প্রদানের ঘোষণা দেন তিনি।
সকালে সোনারগাঁয়ে দৌলতপুর ইসলামিয়া দাখিল মাদরাসায় সামাজিক সংগঠন ‘প্রজন্ম সোনারাগাঁও’ আয়োজিত শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন। ড. সেলিনা বলেন, ছাত্র-শিক্ষক সম্পর্ক অত্যন্ত মধুর এবং সম্মানজনক। এ সম্পর্কের মর্যদা রক্ষা করতে হবে।
অনুষ্ঠানে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন জিন্নাহ বলেন, আমাদের কাছে শিক্ষকদের মর্যাদা অনেক উঁচুতে; কিন্তু কিছু দুস্কৃতিকারীর কারণে সারাদেশে এই সুনাম ক্ষুন্ন হচ্ছে। মাদরাসার এই সু্নাম ধরে রাখতে হবে। কোন ভাবেই সুনাম ক্ষুন্ন হতে দেয়া হবেনা।
তিনি দৌলতপুর মাদরাসায় অভিযোগ বাক্স খোলার নির্দেশ দেন এবং শিক্ষার্থীদের সেখানে গোপনে অভিযোগ করার নির্দেশ দেন। সভায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্রাইট সোনারাগাঁ ’ এর সভাপতি আকতার হাবিব বলেন, সচেতনতার প্রথম ধাপ শুরু করতে হবে নিজের থেকে। শিক্ষকদের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের নিজেদেরও সমাজের অন্যায় আচরণের বিরুদ্ধে সচেতন এবং সোচ্চার হতে হবে। উচ্চশিক্ষিত হয়ে স্বনির্ভর হয়ে নিজের, সমাজের ও পরিবারে সুরক্ষায় দাড়াতে হবে। সহপাঠি বা প্রতিবেশীর প্রতি সদয় থেকে তাদের বিপদে পাশে দাঁড়াতে হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রজন্ম সোনারগাঁও এর সাধারণ সম্পাদক রবিউল হুসাইন। নতুন প্রজন্মকে মাদক, ইভটিজিং থেকে বিরত থাকার অনুরোধ করে, সমাজকে সুন্দর করতে শিক্ষক শিক্ষার্থীদের আরো জোরাল ভুমিকা রাখার আহ্বান জানান তিনি।