প্রচ্ছদ নারী সংবাদ নারী দিবসের মার্চে কয়েক হাজার মানুষ অংশ নিবেন

নারী দিবসের মার্চে কয়েক হাজার মানুষ অংশ নিবেন

144
0
ছবি: সংগ্রহ
নারী ডেক্স: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে লন্ডন ও সারা বিশ্বে কয়েক হাজার মানুষ মিছিল করবেন । ২০১২ সালে রাজধানীতে শুরু হওয়া মার্চ ফর উইমেন বিশ্বের ৪০ দেশে অনুষ্ঠিত হবে এবং লিঙ্গ সমতার জন্য চাপ দেওয়ার লক্ষ্যে কাজ করবে ।
লন্ডনে, আগামীকাল রবিবারের অনুষ্ঠান শুরু হবে সাউথব্যাঙ্ক সেন্টারে। যেখানে পপ তারকা এইলি স্যানমে, মানবাধিকার উকিল বিয়রকার জাগার এবং হেলেন পানাখুস্ট ও একজন নারী অধিকার কর্মী উপস্থিতি থাকবেন। পার্লামেন্ট স্কোয়ারে শেষ করার আগে এই পদযাত্রা নিজে মধ্য লন্ডন দিয়ে যাবে ।

সেখানে একটি উন্মুক্ত-শীর্ষ বাস থেকে সঙ্গীত পরিবেশনা করা হবে। এতে পারফর্ম  করবেন কায়সার প্রধানের সামে, রিকি উইলসন এবং অভিনেত্রী নাতালি ডরমার থেকে, মডেল লিলি কোল, কবি নিকিতা গিল, এবং অভিনেতা জর্জ ম্যাকি । পাশাপাশি মার্চ ফর উইমেন, সারা বিশ্বের মানুষ এই দিনটিকে নারীর সাফল্য উদযাপন করা অন্যান্য অনুষ্ঠানের সঙ্গে চিহ্নিত করবেন ।
আন্তর্জাতিক নারী দিবস নামের সংগঠনের আয়োজকরা বলছেন: “আমরা একটি সমান পৃথিবিতে পৃথকভাবে, আমরা সবাই নিজেদের ভাবনা ও কর্মের জন্য দায়ী-সারাদিন, প্রতিদিন । “আপনারা সক্রিয়ভাবে চ্যালেঞ্জ করতে পারেন, পক্ষপাত লড়াই, পক্ষপাতিত্বের, ধারণা, পরিস্থিতির উন্নতি এবং মহিলাদের সাফল্য উদযাপন করতে। “সম্মিলিতভাবে, আমরা প্রত্যেকে একটি লিঙ্গ সমান বিশ্ব তৈরি করতে সাহায্য করতে পারি। “