প্রচ্ছদ আরও নারী এক্সক্লূসিভঃ শিশু অধিকার, প্যারেন্টাল রেসপনসিবিলিটি নিয়ে ব্যারিস্টার মাজেদুর চৌধুরী(ভিডিও)

নারী এক্সক্লূসিভঃ শিশু অধিকার, প্যারেন্টাল রেসপনসিবিলিটি নিয়ে ব্যারিস্টার মাজেদুর চৌধুরী(ভিডিও)

853
0
SHARE

সৈয়দ শাহ সেলিম আহমেদ: গত অনুষ্ঠান নিয়ে যে ভাই ইমিগ্রেশন বিষয়ে যে প্রশ্ন করেছিলেন, এই অনুষ্ঠানে ব্যারিস্টার মাজেদুর তার উত্তর দিয়েছেন শুরুতে।

 

তারপরের সেগম্যান্টে ব্যারিস্টার মাজেদুর চৌধুরী শিশু অধিকার, শিশুদের নিয়ে প্যারেন্টাল রেসপনসিবিলিটি, আমাদের কমিউনিটিতে মা বারা ডিভোর্সের ক্ষেত্রে শিশুদের নিয়ে যে আইনি বিষয় জড়িয়ে পড়েন, সেই সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা সহ বক্তব্য একেবারে তৃতীয় সেগম্যান্ট পর্যন্ত বিস্তারিত তিনি বলেছেন। শুনুন তাহলে ব্যারিস্টার মাজেদুরের জবানীতে-

 

ব্যারিস্টার মাজেদুর চৌধুরী-

ব্যারিস্টার মাজেদুর চৌধুরী লন্ডনে আইন পেশায় নিয়োজিত একজন খ্যাতিমান আইনজ্ঞ, বিখ্যাত আইনজ্ঞ ডিন রসকোর দর্শন আইনজ্ঞরা সমাজ বিনির্মানের প্রকৌশলী সেই বিখ্যাত উক্তির যেন এক সার্থক বাস্তব প্রতিচ্ছবি খ্যাতিমান এই আইনবিদের মধ্যে প্রতিফলিত হয়। যার ফলে আমরা তাকে দেখি আইন পেশায় নিজেকে নিয়োজিত রাখার সঙ্গে সঙ্গে সমাজ ও কমিউনিটির সেবায় নিজেকে নিয়োজিত রাখতে। ইতোমধ্যে বিলেতের রেডিও টেলিভিশনের আইন সংক্রান্ত আলোচনায় নিজেকে বেশ ভালোভাবেই প্রতিষ্ঠিত করে নিয়েছেন।ব্যারিস্টার মাজেদুরের আইন পেশার এই সামাজিক দায়বদ্ধতা আর কমিউনিটির প্রতি নিরলস এক অদৃশ্যমান কমিটম্যান্ট – মাজেদুরকে করে তুলেছে অনন্য এক মহিমায়। গতানুগতিক সংঘ, গোষ্ঠীতে আবদ্ধ না হয়ে কমিউনিটির কল্যাণে একাগ্রতা ও নিরলসভাবে সেবাদানের মাধ্যমে মহৎ কার্য সম্পাদন করা যায়- মাজেদুর তারই এক অনন্য দৃষ্ঠান্ত। সদা হাস্যলাপী, নম্র আর অমায়িক ব্যারিস্টার মাজেদুরের আরো এক সুন্দর বৈশিষ্ট্য।

IMG_8470ব্যারিস্টার মাজেদুর ২০০৭ সালে ব্যারিস্টার হিসেবে , সলিসিটর হিসেবে ২০১৪ সাল থেকে তিনি লিগ্যাল প্র্যাক্টিস শুরু করে আসছেন। ব্রিটেনে তিনি আইনী পেশায় নিয়োজিত দীর্ঘ দিন ধরে।স্বল্প সময়ে নিজ কর্মগুন, সততা, আন্তরিকতা আর নিষ্ঠার ফলে ইমিগ্রেশন, ন্যাশনালিটি, সিটিজেনশীপ, এসাইলাম এবং হিউম্যান রাইটস-এ মাজেদুরের সাফল্য আশাতীত, এর বাইরেও ফ্যামিলি এন্ড চিল্ড্রেন ম্যাটার, এমপ্লয়ম্যান্ট, সিভিল লিটিগেশন, ল্যান্ডলর্ড এন্ড টেন্যান্ট, কোম্পানি ও কমার্শিয়াল বিষয়েও ব্যারিস্টার মাজেদুরের প্র্যাক্টিস করার ট্র্যাক রেকর্ডের অধিকারি।

 

নারী টিভি-

IMG_8355নারী এশিয়ান ম্যাগাজিন ডট কম (এবং শীগ্রই আসছে নারী এশিয়ান টিভি)এর মাসিক আয়োজন ইমিগ্রেশন ও আইন বিষয়ক অনুষ্ঠানে ব্যারিস্টার মাজেদুর পরামর্শ প্রদানের জন্য সদয় সম্মত হয়েছেন। সেজন্যে প্রতি মাসের ঠিক ২০ তারিখ এই অনুষ্ঠান প্রচারিত ও প্রকাশিত হবে এই সাইটে।নারী টিভি যখন পূর্ণদমে সম্প্রচারে আসবে, তখন ইমিগ্রেশন ও আইন বিষয়ক এই অনুষ্ঠান সেখানেই স্থানান্তরিত হয়ে যাবে।
এই অনুষ্ঠান নিয়ে আপনার আইনী যেকোন প্রশ্ন কিংবা সমস্যায় সরাসরি ইমেইল করতে পারেন- mazedur@libertysolicitors.co.uk অথবা salim932@googlemail.com. আপনার প্রশ্নের উত্তর ব্যারিস্টার মাজেদুর উনার আগামী পর্বে জানিয়ে দিবেন।
এই অনুষ্ঠান প্রাথমিকভাবে শুরু করতে গিয়ে কিছু ত্রুটি-বিচ্যুতি থাকতে পারে, ক্ষমা সুন্দর দৃষ্ঠিতে দেখে আপনার সুচিন্তিত মতামত জানিয়ে আমাদেরকে কৃতার্থ করবেন অথবা কিভাবে আরো ভালো করা যায় বা ভুল-ভ্রান্তি দূর করা যায়- সেই পরামর্শ আমরা সাদরে গ্রহণ করবো।

আজ এই অনুষ্ঠানের দ্বিতীয় অনুষ্ঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here