প্রচ্ছদ আন্তর্জাতিক তুরস্কের সেনা অভিযানে ৪৪ আইএস জঙ্গি নিহত

তুরস্কের সেনা অভিযানে ৪৪ আইএস জঙ্গি নিহত

625
0
অনলাইন ডেস্কসিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর আল বাব-এ ৪৪ আইএস জঙ্গিকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তুরস্ক।  মঙ্গলবারে দেওয়া দেশটির সেনাসূত্রের বরাতে এমনটি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।
রয়টার্সের খবরে জানানো হয়, মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলা এবং তুর্কি বাহিনীর সমর্থিত অভিযানে সোমবার মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট- আইএস’র ওই জঙ্গিরা নিহত হন। এতে ১ তুর্কি সেনা নিহত এবং অপর ২ জন আহত হন বলে দাবি তুরস্কের।
রয়টার্সের খবরে বলা হয়, আল বাবের একটি অঞ্চলকে ভূমিমাইন আর বিস্ফোরক মুক্ত করতে গিয়ে ওই সেনারা হতাহত হন। তবে ক’দিন আগেই তুর্কি সেনারা জানায়, সিরিয়ার এ শহরটি দখলে নেওয়ার খুব কাছাকাছি অবস্থান করছে তারা।
গত আগস্টে অভিযান শুরুর পর থেকে তুর্কি সেনাবাহিনীর কাছে গুরুত্বপূর্ণ লক্ষ্য ছিল সীমান্ত থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত এ আল-বাব শহর।
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান গত বৃহস্পতিবার জানিয়েছিলেন, তুর্কি সেনাবাহিনী আইএসের ঘাঁটি হিসেবে পরিচিত সিরিয় অঞ্চল আল বাবের অভ্যন্তরে প্রবেশ করেছে। এরদোয়ান দাবি করেছিলেন, আল বাবের দখল নেওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।
আর তুর্কি সেনাবাহিনীর সাম্প্রতিক বিবৃতিতে বলা হয়, ‘আল-বাব অঞ্চলের পুরোপুরি নিয়ন্ত্রণ নেওয়ার অভিযান প্রায় শেষ পর্যায়ে। দায়েশ সন্ত্রাসী গোষ্ঠীর শক্ত প্রতিরোধ বলতে গেলে ভেঙে গেছে।’ রয়টার্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here