প্রচ্ছদ বাংলাদেশ টেকনাফে প্রবেশের চেষ্টাকালে ১২৫ রোহিঙ্গাকে ফেরত

টেকনাফে প্রবেশের চেষ্টাকালে ১২৫ রোহিঙ্গাকে ফেরত

0
অনলাইন ডেক্স: নাফ নদী অতিক্রম করে অবৈধভাবে কক্সবাজারের টেকনাফে প্রবেশের চেষ্টাকালে শিশুসহ ১২৫  রোহিঙ্গাকে আটকের পর মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা।  ছোট ছোট সাতটি নৌকা করে বাংলাদেশে অনুপ্রবেশের সময় তাদের আটক করা হয়েছিল।
শনিবার কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মোহাম্মদ নাফিউর রহমান জানিয়েছেন, মিয়ানমারের ফাদংচা হয়ে নাফ নদীর সীমান্ত অতিক্রম করে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সাবরাং ইউনিয়নের নয়াপাড়ার সংলগ্ন ৫ নং সুইচ গেট এলাকায় নৌকা দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশকালে ১২৫  মিয়ানমারের নাগরিককে আটক করা হয়। এদের মধ্যে ৩৬ শিশু, ৬১ নারী ও ২৮ পুরুষ রয়েছেন। তারা সবাই মিয়ানমারের ঐ এলাকার বাসিন্দা।
তিনি আরো জানান, আটক রোহিঙ্গা নাগরিকদের মানবিক সহযোগিতা দিয়ে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে রাত-দিন নাফনদীতে টহল দেয়া হচ্ছে।
এদিকে সীমান্তের কয়েকজন বাসিন্দা জানান, গত কয়েক দিন ধরে মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন সহ্য করতে না পেরে রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
অন্যদিকে মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের সীমান্ত খোলা রাখার আহ্বান জানিয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here