প্রচ্ছদ কমিউনিটি সংবাদ চেষ্টার শাহজালাল মসজিদে প্রথম বারের মত ওপেন ডে পালিত

চেষ্টার শাহজালাল মসজিদে প্রথম বারের মত ওপেন ডে পালিত

262
0
ফখরুল আলম:  যুক্তরাজ্যের চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের প্রথমবারের মত সব ধর্মের মানুষজন পরিদর্শনের জন্যে  খােলে দেওয়া হলো। এসময় চেশায়ার ওয়েষ্ট এবং চেষ্টার কাউন্সিলের লর্ড মেয়র, কাউন্সিলার এবং বিভিন্ন কমিউনিটির ভিন্ন ভিন্ন ধর্মের ও নানান সামাজিক সাংস্কৃতিক মনের মানুষদের পদচারনায় মসজিদটি মুখরিত হয়ে উঠে। মূলত: এধরনের অনুষ্টানের ফলে মুসলমানদের উপর থেকে ভ্রান্ত ধারনা দুরে সরে যাবে বলে মন্তব্য করেন অতিথিরা।
মুসলিম ও নন মুসলিমদের সাথে ভ্রাত্বিত্বের বন্ধন আরো সুদৃঢ কারার লক্ষ্যে গত রবিবার প্রথমবারের মত সব মানুষের জন্যে উম্মোক্ত করে দিলেন চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারটি।

চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের সভাপতি মনছব আলী জেপি‘র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিন এর পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মসজিদের ইমাম মাওলানা হাসান আহমেদ চৌধুরী।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লর্ড মেয়র কাউন্সিলর আলেক্স ব্লাক, কাউন্সিলার কারল গাহন, স্থানীয় স্কুলের প্রধান শিক্ষক মিসেস ফিল্ড, মিসেস কারুথারস, জন মাসন, জিএসসি উইরাল শাখার †চয়ারপার্সন কয়সর মিয়া, লিভারপুর বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম, ড. নাইম হাসান প্রমুখ।
ইসলামের ইতিহাস, সংস্কৃতি সহ নাজাজের পূর্বে আজান, ওজু, এবং ৫ ওয়াক্ত নামাজের দৃশ্য আগত অতিথিরা খুব কাছে থেকে দেখে মুগ্ধ হয়ে উঠেন।
ফখরুল আলম
লিভারপুল প্রতিনিধি।
১০.১০.২০১৮