প্রচ্ছদ বৃটেন চেষ্টার শাহজালাল মসজিদের শিক্ষার্থীদের মধ্যে এওর্য়াড বিতরণ

চেষ্টার শাহজালাল মসজিদের শিক্ষার্থীদের মধ্যে এওর্য়াড বিতরণ

65
0
ফখরুল আলম: প্রবাসে বসবাসকারী নতুন প্রজন্মের মাঝে ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের শিক্ষার্থীদের মধ্যে প্রতিবারের মত এওর্য়াড বিতরণ করা হয়েছে।
চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের এর তত্বাবধানে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ সহ কোরআন তেলাওয়াত, নামাজ শিক্ষা সহ ইসলামীক নানা আয়োজনের মধ্যে দিয়ে প্রতিবারের মত এবারও শিক্ষার্থীদের মাঝে এওয়ার্ড বিতরণ করা হয়েছে।
রোববার মসজিদের হলরুমে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতায় শিক্ষার্থী, অভিভাবক সহ বিভিন্ন কমিউনিটির গুনিজনেরা এতে উপস্থিত ছিলেন।
চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের সভাপতি মনছব আলী জেপি‘র সভাপতিত্বে এবং মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাসান আহমেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিন এর যৌথ পরিচালনায় অনুষ্টিত সভায় এসব শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট ও পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।
উল্লেখ্য চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টার টি দীর্ঘ দিন যাবত বৃটেনে বেড়ে উঠা নতুন প্রজন্মের মাঝে ধর্মীয় শিক্ষার আলো ছড়িয়ে দিতে বাংলাদেশী সহ বিভিন্ন কমিউনিটির মুসলিম শিক্ষার্থীদের নিয়ে আরবীক শিক্ষা প্রদান করে আসছেন।
এবছর ইয়ার ওয়ান থেকে শুরু করে ইয়ার সেভেন পর্যন্ত সকল শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহনকারীদের মাঝে মেধা ভিত্তিক এওয়ার্ড এবং বছরের সেরা শিক্ষার্থীদেরকে ও মূল্যায়ন করা হয়েছে।
এওয়ার্ড প্রদান অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ¦ মাখন মিয়া, চেষ্টার শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের শিক্ষক হাফেজ জামান তওসিফ, হাফেজ নাঈমুর রহমান, হাফেজ আব্দুর রাহিম, মসজিদের ট্রেজারার গোলাম জিন্নাহ চৌধুরী, রফিক আলী, রেজাউল করিম রেজা, সাইফুল ইসলাম, জাহেদ চৌধুরী, আবু কিবরিয়া, অভিভাবক হাসিম উদ্দিন, জুনেদ চৌধুরী, এনামুল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্টানে এওয়ার্ড পেয়ে শিক্ষার্থীরাও ছিল উচ্ছ্বাসিত। কোমলমতি এইসব শিক্ষার্থীদের মধ্যে ক্রেষ্ট বিতরণ কালে মসজিদ কমিটির নেতৃবৃন্দরা বলেন- আগামী প্রজন্মেরর কাছে ইসলামের কৃষ্টি ও আদর্শ তুলে ধরতে আরবীক শিক্ষার প্রয়োজনীয়তা অত্যাধিক।
অনুষ্টানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগ?নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ফখরুল আলম
লিভারপুল প্রতিনিধি ।
সাধারণ সম্পাদক, লিভারপুল বাংলা প্রেসক্লাব ইউ.কে।
৩০.০৪.২০১৯