প্রচ্ছদ ফ্যাশন চুল কাটানোর আগে কি কি বিষয় মনে রাখা জরুরি

চুল কাটানোর আগে কি কি বিষয় মনে রাখা জরুরি

33
0
ছবি: সংগৃহীত।
চুলের আগা ফাটা বা সরু হয়ে যাওয়া সমস্যা কমবেশি সবারই হয়। চুলে ট্রিমিং করলে লুক পরিবর্তন হয়। কিন্তু মাস দুই-তিনের মধ্যে চুলের আগা আবার বেড়ে সরু হয়ে চুলের সৌন্দর্য ম্লান করে দেয়।
ট্রিম করা মানে কোনোভাবেই চুল কাটা কিংবা এক বা দুই ইঞ্চি কেটে ফেলা নয়। সামান্য আগা ছাঁটাই হচ্ছে ট্রিম। চুলের আগা বেড়ে যাওয়াটা বেশি দেখা যায় লেয়ার, ভলিউম লেয়ার, স্টেপ ও ব্যাংগস কাট করানো হলে। আবার রিবন্ডিং করা চুলেও অনেক সময় আগা দু’ভাগ হয়ে যায়। চুল ট্রিম করে অর্থাৎ আগা ছেঁটে এসব সমস্যা দূর করা সম্ভব।
সাধারণত তিন মাস পর চুলের আগা ছাঁটতে হয়। কিন্তু লেয়ার কাট, ভলিউম লেয়ার, ভলিউম স্টেপ, ডিপ ইউ কাট থাকলে এক মাস অন্তর ট্রিম বা আগা ছাঁটা উচিত। এতে চুলের কাটের কোনো পরিবর্তন হবে না।
চুল কাটানোর আগেও কিছু বিষয় মনে রাখা জরুরি। কীভাবে চুল কাটলে আপনাকে মানাবে, কোন হেয়ার স্টাইলটি আপনার চেহারার সঙ্গে যায়, সোজা চুলের কাট কেমন হবে বা কোঁকড়ানো চুলে কেমন কাট হবে সব নিয়েই ভাবা উচিত। নিয়মিত চুলের আগা কাটলে চুল হয়ে উঠবে স্বাস্থ্যবান ও উজ্জ্বল। ছয় থেকে আট সপ্তাহ পর পর চুলের আগা কেটে ফেলুন।
চুল সাধারণত শীতকালে দেরিতে এবং গরমকালে তাড়াতাড়ি বাড়ে। এটি মাথায় রেখে চুল কোন ঋতুতে কতদিন পরপর কাটাবেন, তা ঠিক করুন। ছোট চুল কম রক্ষণাবেক্ষণ করতে হয়- এ রকম মনে করার কোনো কারণ নেই। বরং এর রক্ষণাবেক্ষণে চুল ঘন ঘন কাটাতে হয় এবং বিভিন্ন ধরণের প্রসাধনী ব্যবহারের প্রয়োজন হয়।