প্রচ্ছদ বিনোদন চলে গেলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর

চলে গেলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর

91
0
ছবি: সংগৃহীত।
বিনোদন ডেক্স :বলিউড অভিনেতা ঋষি কাপুর মুম্বাইয়ের স্যার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশনের হাসপাতালে আজ বৃহস্পতিবার সকালে মারা গেছেন। গুরুতর অসুস্থ হলে বুধবার (২৯ এপ্রিল) ভোরে তাকে  হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।
নিউ ইয়র্কে এক বছরেরও বেশি সময় ধরে ক্যান্সারের চিকিৎসা করিয়ে গত বছরের সেপ্টেম্বরে ভারতে ফেরেন বর্ষীয়ান এই বলিউড অভিনেতা।
কিছুদিন আগে দিল্লিতে দূষণের জন্য ফুসফুসে সংক্রমণ হওয়ায়, মুম্বাইয়ের এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল ঋষি কাপুরকে। সেসময় দিল্লিতে শুটিং করছিলেন ঋষি।
ঋষি কাপুর শুধু অভিনেতাই নন, পাশাপাশি প্রযোজক-পরিচালকও । ১৯৭০ সালে বাবা রাজ কাপুরের চলচ্চিত্র ‘মেরা নাম জোকার’ দিয়ে অভিনয়ে অভিষেক হয় ঋষি কাপুরের শিশুশিল্পী হিসেবে। অভিষেকেই বাজিমাত করেন, পেয়ে যান জাতীয় চলচ্চিত্র পুরস্কার! এরপর ১৯৭৩ সালের দিকে বাবা রাজ কাপুরের আরেক ছবি ‘ববি’র মাধ্যমে প্রধান চরিত্র বা নায়করূপে অভিষেক হয় তরুণ ঋষি কাপুরের। যার সুবাদে ১৯৭৪ সালে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার লাভ করেন।
১৯৭০ সাল থেকে এ পর্যন্ত তিনি শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর মুম্বাইয়ের চেম্বুর শহরে একটি পাঞ্জাবি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন ঋষি কাপুর।