প্রচ্ছদ বাংলাদেশ চট্রগ্রামে হেফাজতের সম্মেলন- ইসলামে জঙ্গিবাদের স্থান নেই

চট্রগ্রামে হেফাজতের সম্মেলন- ইসলামে জঙ্গিবাদের স্থান নেই

643
0

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। যারা ইসলামের সঠিক বিধিবিধান পালন করে, তারা সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়না।
রোববার হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার শানে রেসালত সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হেফাজতের আমীর বলেন, কওমি মাদরাসাগুলো আল্লাহওয়ালা ও দেশপ্রেমিক নাগরিক তৈরী করছে। দেশের মানুষকে হেদায়াতমুখি করতে কওমি আলেমদের বিরাট ভুমিকা রয়েছে। মানুষকে অন্যায় থেকে বিরত রেখে সমাজে শান্তি প্রতিষ্ঠিত করতে কওমি মাদরাসা ও হেফাজত ইসলাম নিরলস কাজ করছে। হেফাজতের আন্দোলনে সবার শরিক হওয়া জরুরী। আলোচনায় তিনি মুসলমানদের আত্মার পরিশুদ্ধি ও পরকালের মুক্তির জন্য পাঁচ ওয়াক্ত নামাজ আদায় ও জিকির এস্তেগফারের আমল করার আহবান জানান। একই সাথে দেশকে খোদায়ী গজব থেকে রক্ষা করতে সকল নাগরিককে আল্লাহর নাফরমানী ত্যাগ করার আহবান জানান আহমদ শফি।
হেফাজতের জেলা শাখার সভাপতি মাওলানা আবুল হাসানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা মুফতী মুজাফ্ফর আহমদ, কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।
আলোচনা করেন, আল্লামা নুরুল ইসলাম অলিপুরী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এবি. এম হিজবুল্লাহ, হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর যুগ্ম-মহাসচিব আল্লামা জুনাইদ আল হাবিব, বি-বাড়িয়ার জামিয়া দারুল আরকাম এর পরিচালক আল্লামা সাজেদুর রহমান, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আল্লামা ওবাইদুর রহমান খাঁন নদভী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। সম্মেলনে বিভন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা সোহাইব নোমানী, মাওলানা মসরুর আহমদ, মাওলানা শেখ সোলাইমান, মাওলানা আমান উল্লাহ সিকদার, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নাজির হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here