প্রচ্ছদ কমিউনিটি সংবাদ উকেবিসিসিআই বিজনেস এন্ড এন্টারপ্রেনর এক্সিলেন্স এওয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত

উকেবিসিসিআই বিজনেস এন্ড এন্টারপ্রেনর এক্সিলেন্স এওয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত

0
অনলাইন ডেস্ক: লন্ডন মূল শহরের হিলটন পার্কলেন হোটেলে জমকালো আয়োজনের মাধ্যমে ১২টি ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য সফল ব্যবসায়ীদের ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্টারপ্রেনর এক্সিলেন্স এওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, এ ধরনের আয়োজন ব্রিটিশ বাংলাদেশী ব্যবসায়ীদের সফলতার চূড়ায় পৌঁছোতে প্রণোদনা যোগাবে।
দি ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই) প্রথমবারের মতো বিলেতে বিভিন্ন সেক্টরের ব্যবসায়ীদের সফলতার স্বীকৃতি দিতে আয়োজন করলো ‘বিজনেস এন্ড এন্টারপ্রেনর এক্সিলেন্স এওয়ার্ড ২০১৬। জমকালো এ আসরে ১২জন সফল ব্যবসায়ীকে এওয়ার্ড প্রদান করা হয়।
বেস্ট নিউ বিজনেস ক্যাটাগরিতে টেক্সটাইল ডিজাইনার এন্ড ওয়েভারের মাজেদা ক্লার্ক, বেস্ট প্রোডাক্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে মাউন্টেইন গোল্ড- লন্ডন টি এক্সচেঞ্জ এর শেখ অলিউর রহমান,  বিজনেস ইনোভেশন ক্যাটাগরিতে অর্ডারিং ডাইরেক্টের আতিক এলাহি এবং আশিক এলাহি, কন্ট্রিবিউশন টু দ্য ইন্ডাস্ট্রী-একক ক্যাটাগরিতে রেচিং ড্রাইভার এর জুবায়ের হক, কন্ট্রিবিউশন টু দ্য ইন্ডাস্ট্রি-কমার্শিয়াল ক্যাটাগরিতে একাউন্টেন্সি এ কে এম ফজলুল হক, ইনেস্পিরেশনাল বিজনেস লিডার অফ দ্য ইয়ার ক্যাটাগরিতে এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ এর চেয়ারম্যান আনিস এ খান, ইয়ং এন্টারপ্রেনর অব দ্য ইয়ার ক্যাটাগরিতে ইমন আহমেদ পেয়েছেন।
এছাড়া এন্টারপ্রেনর অব দ্য ইয়ার ক্যাটাগরিতে নাজিম আহমদ, রেস্টুরেন্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে করিয়েন্ডার হসেএন্ড, বিজনেস উইম্যান অব দ্য ইয়ার ক্যাটাগরিতে দার্জিলিং এক্সপ্রেসের আসমা খানকে এওয়ার্ড প্রদান করা হয়। ইউকেবিসিসিআই চয়েস এওয়ার্ড ডালিয়া বাসার এবং লাইফটাইম এচিভমেন্ট এওয়ার্ড দেয়া হয়েছে আব্দুর রউফ চৌধুরীকে, চেয়ারম্যান, র‌্যাংগস গ্রুপ ও প্রেসিডেন্ট, সিরিসোর্স গ্রুপ।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন, ইউকেবিসিসিআই এর প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই। তিনি বলেন, ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ীদের প্রণোদনা দেয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন। তিনি আরো বলেন, এবার ইউকেবিসিসিআই ব্যবসা ক্ষেত্রের বিস্তৃত পরিধিকে সামনে নিয়ে আসতে এওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করেছে। এর মাধ্যমে নতুনরা উৎসাহিত হবেন। সংগঠনের চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই বলেন, ইউকেবিসিসিআই হচ্ছে একটি সুপারসনিক জেট, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের নিয়ে যেতে পারবে সফলতার শিখরে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিফ সেক্রেটারি অব ট্রেজারির ডেভিড গোয়াক এমপি। তিনি বলেন, ব্রিটেনে বাংলাদেশী ব্যবসায়ীদের সব ধরনের প্রণোদনা দেয়ার জন্য আমরা প্রস্তুত।
এওয়ার্ড অনুষ্ঠানে লাইফটাইম এচিভম্যান্ট এওয়ার্ডে ভূষিত সফল ব্যবসায়ী আব্দুর রউফ চৌধুরী বলেন, ব্রিটেন এবং বাংলাদেশের মধ্যকার সম্পর্ক উন্নয়ন করতে হবে। নতুন প্রজন্মের ব্যবসায়ীদের এ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল কাওনাইন, বেথনালগ্রীন ও বোআসনের এমপি রোশনারা আলী, লর্ড বিলিমুরি সহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here