প্রচ্ছদ রূপচর্চা ঈদের সাজ

ঈদের সাজ

835
0
সাবিরা সুলতানা: আইলাইনার ঘন করে লাগাতে পারেন এ ক্ষেত্রে আইশ্যাডো না লাগালেও চলবে অথবা কাজল, আইলাইনার কোনোটা না লাগিয়ে ঘন করে মাশকারা লাগিয়ে নিতে পারেন
ঈদ মানেই খুশ, ঈদ মানে উৎসব। খুশির এ দিনটিতে নিজেকে অবশ্যই আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে চাইবেন সবাই। কারণ এ দিনটির জন্য নতুন জামাকাপড়, গয়না, জুতা কত কিছুই না কেনা হয়েছে। ঈদের দিনে আপনি কিভাবে নিজেকে উপস্থাপন করবেন সাজটা হবে কেমন এ বিষয়ে জানাচ্ছে বিউটি কনসালট্যান্ট ফারজানা শাকিল।
এবারের ঈদুল ফিতর এমন একটা সময়ে হতে যাচ্ছে যখন আবহাওয়াটা সাজের জন্য খুব আরামদায়ক নয়। হঠাৎ করে প্রচণ্ড গরম পড়েছে। রোদের তাপে ঘেমে একসা হতে হচ্ছে আবার পরক্ষণেই হয়তো এক পশলা বৃষ্টি এসে ভিজিয়ে যাচ্ছে সব কিছু। এ রকম একটা সময়ে সাজটা যতটা ন্যাচারাল হয় ততটাই ভালো। গাঢ় মেকআপ বরং এ সময় কিছুটা অস্বস্তির কারণ হয়ে উঠতে পারে। তাই যতটা সম্ভব হালকা মেকআপই ভালো দেখাবে। নিজের ন্যাচারাল লুকটাকে প্রাধান্য নিয়ে মুখে বেজ মেকআপ করে নিন। বেজ মেকআপ করতে প্রথমে মুখটা ওয়াশ করে কিছুটা কনসিলার দিয়ে মুখের খুতগুলো ঢেকে দিন এবার ভেজা স্পঞ্চ দিয়ে চেপে চেপে সারা মুখে সমান করে বা মসৃণভাবে বসিয়ে দিন। তার ওপর ফাউন্ডেশন লাগান। সবশেষে ম্যাট পাউডার সারা মুখে পাক করে নিন। আইলাইনার ঘন করে লাগাতে পারেন এ ক্ষেত্রে আইশ্যাডো না লাগালেও চলবে অথবা কাজল, আইলাইনার কোনোটা না লাগিয়ে ঘন করে মাশকারা লাগিয়ে নিতে পারেন। যারা আইশ্যাডো লাগাতে চান তারা পিক, লাইটে ব্রাউন, ফিরোজা হালকা গ্রিন এসব কালার বেছে নিন। চোখে খুব কড়া আইশ্যাডোর ব্যবহার এখন তেমন একটা নেই। তবে যাদের বয়স কম তারা আইলাইনার হিসেবে বিভিন্ন কালারের আইলাইনার বেছে নিতে পারেন।
গালে হালকা ব্লাশন লাগান। রাতে কিছুটা সিমারও ব্যবহার করতে পারেন। মুখে কিছুটা ঔজ্জ্বল্য আসবে। ঠোঁটে লিপস্টিক হিসেবে এখন গাঢ় রঙের প্রাধান্য দেখা যাচ্ছে। মভ, রেড, ম্যাজেন্টা, কমলা রঙের ম্যাট লিপস্টিক বেছে নিচ্ছেন অনেকে। আসলে চোখের সাজটা সেহেতু লাইট হয়ে গেছে তাই ঠোঁটের সাজে উজ্জ্বলতা বেশি প্রাধান্য পাচ্ছে। সাজের পর এবার চুলের সাজ। হেয়ারস্টাইল এখন কোনো নির্দিষ্ট নিয়মের মধ্যে সীমাবদ্ধ নেই। একই সাথে চলছে বিভিন্ন ধরনের হেয়ারস্টাইল। নানা ধরনের কাট, বেণী, বান, রিবন্ডিং ও আয়রনিং সবই চলছে। যে যার পছন্দ মতো হেয়ার স্টাইল বেছে নিচ্ছেন। তবে হেয়ার স্টাইল যেমনই হোক সেটি যেন আপনার সাথে মানানসই হয়। তাইতো ওয়েস্টার্ন ড্রেসের সাথেও অনেকে বিভিন্ন ধরনের বান করছেন। আসলে ক্যারি করতে পারাটাই যেকোনো সাজ বা ফ্যাশনের মূল কথা। গয়নার বেলায় লম্বা মালা বেশি দেখা যায়। বড় কালারফুল বিডসের মালা ও সুতার মালা এবার বেশি দেখা যাচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here