প্রচ্ছদ নারী সংবাদ হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

38
0
SHARE
ছবি:সংগৃহিত
অনলাইন ডেক্স: হার দিয়ে টি-২০ বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ও ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের কাছে ৬০ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ।
ওয়েস্ট ইন্ডিজকে ১০৬ রানে আটকে রেখেও ৪৬ রানে অলআউট হয় সালমার দল।
গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বল হাতে শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের চাপে রাখে দুই ওপেনিং বোলার জাহানার আলম ও অধিনায়ক সালমা খাতুন। ১৮ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান জাহানারা ও সালমা। এরমধ্যে দু’টি উইকেট নেন জাহানারা ও একটি নেন সালমা।
পরবর্তীতেও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের বড় স্কোর করতে দেননি বাংলাদেশের অন্য তিন বোলার। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন কাইসিয়া নাইট। এছাড়া স্টেফেনি টেইলর ২৯ ও নাতাশা ম্যাকলিন ১১ রান করেন। বাংলাদেশের জাহানারা ৩টি, রুমানা আহমেদ ২টি, সালমা ও খাদিজা তুল কুবরা ১টি করে উইকেট শিকার করেন।
জয়ের জন্য ১০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। ওয়েস্ট ইন্ডিজ বোলারদের তোপে দলের কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেনি। ১৪.৪ ওভারে মাত্র ৪৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। নিজেদের টি-২০ ইতিহাসে এটিই সর্বনিম্ন রান বাংলাদেশের।
বাংলাদেশের ফারজানা হক ৮, আয়শা রহমান ৬, শামিমা সুলতানা-অধিনায়ক সালমা ৫ রান করে, সানজিদা ইসলাম ৪, জাহানারা আলম-নিগার সুলতানা-ফাহিমা খাতুন ৩ রান করে, রুমানা আহমেদ ২, খাদিজা ১ ও লতা মন্ডল শুন্য রান করেন। ওয়েস্ট ইন্ডিজের দিন্দ্রা ডটিন ৩.৪ ওভারে ৬ রানে ৫ উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজ ও নিজের ক্যারিয়ারের সেরা বোলিং ফিগারের রেকর্ড করলেন ডটিন। তাই ম্যাচ সেরাও হয়েছেন তিনি।
দিনের অন্যান্য ম্যাচে ভারত ৩৪ রানে নিউজিল্যান্ডকে, অস্ট্রেলিয়া ৫২ রানে পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপে শুভ সূচনা করে। আগামী ১২ নভেম্বর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
খবর -বাসস।