প্রচ্ছদ কমিউনিটি সংবাদ কবি আবুল বশর অানসারীকে আজীবন সম্মাননা পদক প্রদান

কবি আবুল বশর অানসারীকে আজীবন সম্মাননা পদক প্রদান

100
0
SHARE
নারী ডেক্স: কবি আবুল বশর আনসারীকে আজীবন সম্মাননা প্রদান করেছে বিলেতের জনপ্রিয় বাঙালী মহিলা অর্গেনাইজেশন সোনালী স্বপ্ন। গত শনিবার বিকেলে নিউহ্যাম হসপিটালের কোরিডোরে এক অনুষ্টানে এ পুরষ্কার প্রদান করা হয়।
অনুষ্টান সভাপতিত্ব করেন সোনালী স্বপ্ন অর্গেনাইজেশনের চেযারপার্সন শোভা মতিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রয়ডনের ডিপুটি মেয়র কাউন্সিলার হুমায়ুন কবির, নারী ম্যাগাজিনের উপদেষ্টা সাংবাদিক কলামিষ্ট নজরুল ইসলাম বাসন , সানরাইজ রেডিওর জনপ্রিয় বাংলা উপস্থাপক মিসবা জামাল ও তার মেয়ে জেনেথ রহমান।
আবুল বশর আনসারীকে বিলেতে বাংলা সাহিত্যে অবদান রাখার জন্য মূলত এ পদক দান করা হয়। অনুষ্টানে বক্তারা বলেন, বিগত দিনে বিলেতের বিভিন্ন পত্র পত্রিকায় তার অসংখ্য কবিতা, গল্প ও প্রবন্ধ ছাপা হয়েছে। যা বিলেতের সাহিত্যে অঙ্গনকে শক্তিশালী ও সমৃদ্ধ হতে সহায়তা করেছে। বিলেতে বাঙালি কমিউনিটির জনগনের স্বার্থে বিভিন্ন জনসেবামূলক অর্গেজেনাইশেনের সাথে জড়িত থেকে কাজ করেছেন নিরলসভাবে। বিভিন্ন দাবী আদায়ের সংগ্রামে অগ্রনী ভূমিকা রাখা এই সৈনিককে সোনালী স্বপ্ন এই সম্মাননা প্রদান করতে পেরে সত্যিই আনন্দিত।

আবুল বশর আনসারী তার বক্তব্যে বলেন, আমার সব পাওয়া হয়ে গেছে এখন হাসিমুখে বিদায় নিতে পারি। আমি ছাত্র জীবনে কংগ্রেস, মুসলিম লীগ ও পরে আওয়ামী লীগ করেছি। মানুষের কল্যাণের জীবনের অধিকাংশ সময় ব্যয় করেছি। চৌকিদেখি সিলেটে একটি স্কুল করেছি। এখন একটি মাত্র স্বপ্ন আমার মায়ের নামে একটি কলেজ করার।বর্তমানে সেটার কাজও চলছে। সোনালী স্বপ্ন আজ তাকে আজীবন সম্মাননা দান করায় সত্যিই তিনি অানন্দিত।
বর্তমানে আবুল বশর আনসারী লাঙ ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউহ্যাম হাসপাতালে চিকিৎসাধীন। পরিবারের পক্ষ থেকে তার জন্য সকলের কাছে দোয়ার অনুরোধ জানানো হয়েছে।