প্রচ্ছদ কমিউনিটি সংবাদ উৎসব মুখর পরিবেশে মহিলা অঙ্গনের আন্তজার্তিক মহিলা দিবস পালন

উৎসব মুখর পরিবেশে মহিলা অঙ্গনের আন্তজার্তিক মহিলা দিবস পালন

483
0
SHARE
নারী ডেক্স: যুক্তরাজ্যভিত্তিক মহিলা সংগঠন মহিলা অঙ্গন এসিসিয়েশনের পক্ষ থেকে আন্তজার্তিক মহিলা দিবস উপলক্ষে প্রাণবন্ত এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গত ২৯ মার্চ বৃহস্প্রতিবার ইস্টলন্ডনের ওসমানী সেন্টারে আয়োজিত উক্ত অনুষ্টানে প্রতিবারের মতো এবারো মুখরিত হয়ে উঠেছিলো বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবৃন্দ, সদস্য ও কমিউনিটির বিভিন্ন শ্রেনীর নারীদের পদারচনায় ।
সাঈদা চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুশনারা আলী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার সাবিনা আক্তার, কাউন্সিলার অায়েশা চৌধুরী, ড: আনোয়ারা আলী।
দুই পর্বের এই অনুষ্টানের দ্বিতীয় পর্বে ‘চেইঞ্জ মেকাস/ ব্রেকিং দ্যা বেরিয়ারস’ থিম অবলম্বনে মহিলা অঙ্গনের সদস্য দ্বারা অভিনীত নাটক উপস্থিত সবাইকে আনন্দ দেয়। নাটকটির পরিচালনার মুল উদ্দেশ্যে ছিল ভোটের ব্যাপারে কমিউনিটির মহিলাদের আরো বেশি সচেতন করা এবং নাগরিক হিসেবে ভোট কতোটা গুরুত্ব বহন করে তা তুলে ধরা।

এছাড়াও কমিউনিটির সাধারণ মহিলাদের আরো বেশি আত্মবিশ্বাসী করে তোলার জন্য ফ্যাশন শোর আয়োজন করা হয়। এতে অংশ নেন এক ঝাঁক  মহিলারা, যাদের ফ্যাশন শোতে অংশ নেয়ার পূর্বে কোন অভিজ্ঞতা ছিল না।
টাওয়ার হ্যামলেটস প্যারেন্ট সেন্টার দ্বারা পরিচালিত ওয়াকশপ ডমেষ্ট্রিক ভায়লান্স, হেলথি ইটিং ও হেলথ এওয়ারনেসেও মহিলারা অংশ নিয়ে বিভিন্ন পরামর্শ গ্রহণ করেন।
অনুষ্টানে সঙ্গীত পরিবেশন করেন বিলেতের জনপ্রিয় সঙ্গীত শিল্পীরা। বিভিন্ন স্টলের মজার খাবাররের সাথে প্রিয়জনদের সাথে চুটিয়ে আড্ডা যেন এক বাড়তি আমেজের সৃস্টি হয়।
অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন আঞ্জুমান আরা অঞ্জু, সাবিনা খান, ইনা খানসহ আরো অনেকে।