প্রচ্ছদ নারী সংবাদ আচার বানিয়ে শরিফা জিতে নিলেন দুই লাখ টাকা

আচার বানিয়ে শরিফা জিতে নিলেন দুই লাখ টাকা

98
0
SHARE
অনলাইন ডেক্স:১৮তম প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতা-২০১৭ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আচার বানিয়ে সুনামগঞ্জের শরিফা আক্তার পান্না জিতে নিয়েছেন দুই লাখ টাকা পুরস্কার। সারাদেশ থেকে তিন হাজার ৬৯২ জন প্রতিযোগীর পাঠানো আট হাজার ৩০৮টি আচারের মধ্য থেকে ২০১৭ সালের ‘বর্ষসেরা আচার’ হিসাবে তার আচার নির্বাচিত হয়েছে।
শুক্রবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রিয় রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।
প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী, প্রাণের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, চ্যানেল আই এর ডেপুটি জেনারেল ম্যানেজার (প্রোগ্রাম) শহিদুল আলম সাচ্চুসহ সারাদেশ থেকে আগত প্রতিযোগিরা এসময় উপস্থিত ছিলেন।
বরাবরের মতো এবারের আয়োজনে টক, ঝাল, মিষ্টি ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। টক বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন যথাক্রমে কুমিল্লার রাবেয়া আক্তার শান্তা, সিলেটের হাসনাত জাহান শিমু ও ঢাকার মনোয়ারা হক। মিষ্টি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন যথাক্রমে নারায়নগঞ্জের উষান, ঢাকার রাজিয়া খানম ও খাদিজা হোসাইন।
ঝাল বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে বরিশালের ইরতিফা মৌমি, ঢাকার দিলরুবা কাকন ও সিলেটের কুমকুম হাজেরা। অন্যান্য বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে নারায়নগঞ্জের আফরোজা বেগম, নীলফামারির তাসলিমা সরকার ও ঢাকার আসমা বেগম।
প্রতিটি বিভাগের প্রথমস্থান অধিকারীকে পঞ্চাশ হাজার টাকা, দ্বিতীয়কে ওয়াশিং মেশিন এবং তৃতীয়কে মাইক্রোওয়েভ ওভেন পুরস্কার হিসাবে দেওয়া হয়। এছাড়া ৩৫ জন পান শুভেচ্ছা পুরস্কার।
প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভাইস প্রিন্সিপাল ফাতেমা সুরাইয়া, রন্ধন বিশারদ নাজমা হুদা, অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ, নাট্যকার ও পরিচালক চয়নিকা চৌধুরী, সংবাদ উপস্থাপিকা শামীম আরা মুন্নি, অভিনেত্রী সালেহা খানম নাদিয়া, আচার শিল্পী জেবুন্নেসা বেগম, পুষ্টিবিদ সাজেদা কাসেম জ্যোতি, সংগীত শিল্পী সাজিদা সুলতানা পুতুল ও বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার জাহানারা আলম।
এসময় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন চিত্র নায়ক ফেরদৌস, চিত্র নায়িকা অপু বিশ্বাস, সঙ্গীত শিল্পী ডলি সায়ন্তনী ও অন্যান্যরা। এছাড়াও সম্মেলন কেন্দ্রের বাইরে দিনব্যাপী আচার উৎসবে রন্ধনশিল্পী এবং আচার শিল্পীদের অংশগ্রহণে আচার ও আচার দিয়ে তৈরি খাবার দর্শনার্থীদের সামনে প্রদর্শিত হয়।